শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন

আপডেট
৬০০ জন অসচ্ছলকে চিকিৎসা সেবা-ঔষধ দিলো মোহাম্মদ মদিন উল্যাহ ফাউন্ডেশন

৬০০ জন অসচ্ছলকে চিকিৎসা সেবা-ঔষধ দিলো মোহাম্মদ মদিন উল্যাহ ফাউন্ডেশন

৬০০ জন অসচ্ছলকে চিকিৎসা সেবা-ঔষধ দিলো মোহাম্মদ মদিন উল্যাহ ফাউন্ডেশন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার যুদ্ধকালীন প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মদিন উল্যাহ ফাউন্ডেশনের উদ্যোগে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার (১৩ এপ্রিল) তার নিজ বাড়িতে সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত প্রায় ৬০০ অস্বচ্ছল মানুষের মাঝে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।
বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মদিন উল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কর্মসূচি উদ্বোধন করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো: তোফায়েল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য সেবা বিভাগের সিএমএসডির পরিচালক (যুগ্নসচিব) মোহাম্মদ হাসান আরিফ। এ ছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ মু্ক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিটের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোজাফ্ফর আহমেদ, সীতাকুণ্ড উপজেলার নির্বাহী অফিসার কে. এম. রফিকুল ইসলামসহ চট্টগ্রামের স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো: তোফায়েল ইসলাম বলেন, সমাজ উন্নয়নের ক্ষেত্রে এই ধরনের কর্মসূচী খুব গুরুত্বপূর্ণ। যেখানে রোগীরা ডাক্তারের কাছে গিয়ে চিকিৎসা নিতে হয়, সেখানে ফাউন্ডেশনের উদ্যাগে ১২ জন চিকিৎসক সরাসরি রোগীদের কাছে এসে অত্যন্ত যত্নসহকারে বিনামূলে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরন করছেন। এটি একটি অনন্য উদাহরণ হয়ে থাকবে এবং অন্যদেরকেও উৎসাহ করবে। আমি ফাউন্ডেশনের সভাপতিকে আহ্বান জানাচ্ছি, এমন আরও জনকণ্যালমূলক কর্মসূচী হাতে নেয়ার জন্য ।
বিশেষ অতিথির বক্তব্যে সিএমএসডির পরিচালক (যুগ্নসচিব) মোহাম্মদ হাসান আরিফ বলেন, বীর মুক্তিযোদ্ধা মদিন উল্লাহ ফাউন্ডেশনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ পেয়ে মানুষের মুখের হাঁসি দেখে আমি খুব আনন্দিত। অত্যন্ত সুশৃঙ্খলভাবে প্রায় ৬০০ মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করা এই ফাউন্ডেশনের সবচেয়ে বড় সাফল্য। বীর মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাফ্ফর আহমেদ বলেন, প্লাটুন কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মদিন উল্লাহ সীতাকুণ্ড তথা আমাদের পুরো বাংলাদেশ গর্ব। আজ তাঁর সন্তানরা ডাক্তার, শিক্ষক, আইনজীবি হয়ে সমাজে প্রতিষ্ঠিত হওয়ার পরও গ্রামের মানুষের কথা ভুলে না গেয়ে মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে এটি আমাদের জন্যও গর্বের বিষয়। তিনি ফাউন্ডেশনের সফলতা কামনা করেন।
বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মদিন উল্যাহর সন্তান চবি’র শিক্ষক ড. মোহাম্মদ ওমর ফারুক রাসেল এ অনুষ্ঠান সঞ্চালনায় করেন।
এ কর্মসূচিতে বীর মুক্তিযুদ্ধা মো: মদিন উল্যাহের পুত্র এবং মেডিসিন ও জনস্বাস্থ্য বিশেষজ্ঞ স্বাস্থ্য অধিদপ্তরে কর্মরত ডা: ফারুক মো: মহসিন ও পুত্রবধূ শেখ হাসিনা ন্যাশনাল ইনষ্টিটিউট অফ বার্ণ এন্ড প্লাস্টিক সার্জারিতে কর্মরত প্লাস্টিক সার্জন  ডা: মেহেরুন্নেসা এর নেতৃত্বে ঢাকা ও চট্টগ্রাম থেকে আগত মোট ১২ জন মেডিসিন,সার্জারি,গাইনী,শিশু সহ বিভিন্ন বিষয়ে বিশেষজ্ঞ চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান করেন। তারা হলেন, ডা: শেখ মোহাম্মদ মোস্তফা, ডা: মোতাহের হোসেন শাওন, ডা: সাদিয়া ইসলাম রিনি, ডা: মিথিলা বড়ুয়া, ডা: অনুস্বর্গ নাথ, ডা: আবু জাফর মুহাম্মদ সাদেক, ডা: মুহাম্মদ ফরহাদ বিন হারুন, ডা: ইফফাত জাহান নাদিয়া।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |